অর্থ কেলেঙ্কারির অভিযোগে অস্ট্রিয়ার উপপ্রধানমন্ত্রীর পদত্যাগ

অর্থ কেলেঙ্কারির অভিযোগে অস্ট্রিয়ার উপপ্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন। শনিবার (১৮ মে) তিনি পদত্যাগ করেন। দুই বছরে অস্ট্রিয়া পিপলস পার্টি ওভিপি (OVP) এবং অস্ট্রিয়া ফ্রিডম পার্টি এফপিও( FPO) কোয়ালিশন সরকার ভেঙে নতুন মধ্যবর্তী জাতীয় নির্বাচনের দিকে যাচ্ছে অস্ট্রিয়া।

কট্টর ইসলাম এবং বিদেশি বিদ্বেষী অস্ট্রিয়া ফ্রিডম পার্টির প্রধান এবং অস্ট্রিয়ান ভাইস চ্যান্সেলর হেইনিজ খ্রিস্টিয়ান স্টাচ (Heinz Cristian Strache) শনিবার পদত্যাগ করেন।

এই রাজনীতিবিদের বিরুদ্ধে অস্ট্রিয়ার জাতীয় নির্বাচনের পূর্বে রাশিয়ান মিলিয়নারদের সঙ্গে নির্বাচনের জয়ের জন্য অর্থের বিনিময়ে তাদের অস্ট্রিয়ায় করমুক্ত ব্যবসা-বাণিজ্য, নাগরিকত্ব এবং যৌন কেলেঙ্কারির অভিযোগ আনা হয়েছে। জার্মানের বহুল প্রচারিত সাপ্তাহিক (Der Spiegel) ডার স্পিগেল সম্প্রতি তার এ কেলেংকারির খবর ভিডিওসহ প্রকাশিত হলে অস্ট্রিয়ার রাজনীতিতে তীব্র সমালোচনা সৃষ্টি হয়।অর্থ কেলেংকারির খবর প্রকাশিত হওয়ার পর অস্ট্রিয়ান সরকার প্রধান চ্যান্সেলর,অস্ট্রিয়া পিপলস পার্টি ওভিপি (OVP) প্রধান সেবাসটিন ক্রুরজ (Sebastian Kurz) তার কোয়ালিশন সরকারের অন্যতম শরীকদল এফপিও(FPO) প্রধান Strache এর সঙ্গে কোন প্রকার কাজ করতে অস্বীকৃতি জানান। এর ফলে Strache অস্ট্রিয়ান ভাইস চ্যান্সেলর (Vice Chancellor) পদসহ সকল প্রকার রাজনীতি থেকে পদত্যাগ করতে বাধ্য হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar