কিশোরগঞ্জে হাতকড়াসহ আসামির পলায়ন, ৫ পুলিশ বরখাস্ত

কিশোরগঞ্জে আদালতে হাজির করার সময় হাতকড়াসহ মুর্শিদ (৩৫) নামে মাদক মামলার এক আসামি পালিয়ে গেছে। রোববার দুপুরে কিশোরগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও শাখার কক্ষের সামনে থেকে তিনি কৌশলে পালিয়ে যান। তাকে ধরতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালালেও সন্ধ্যায় (সাড়ে সাতটায়) এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে আটক করা যায়নি।

এদিকে এ ঘটনায় কর্তব্যে অবহেলার কারণে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্ত হওয়া পাঁচ পুলিশ সদস্য হলেন, কনস্টেবল নাজিম উদ্দিন, কনস্টেবল ফয়সাল আহমেদ, কনস্টেবল মমতাজ, কনস্টেবল শাহজাহান ও কনস্টেবল জয়নাল। তারা সবাই ভৈরব থানায় কর্মরত রয়েছেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কর্তব্যে অবহেলার কারণে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, হাতকড়াসহ পালিয়ে যাওয়া মুর্শিদ ভৈরব থানার একটি মাদক মামলার আসামি। তিনি ভৈরব উপজেলার মুলিকান্দি গজারিয়া গ্রামের আক্কাছের ছেলে। ভৈরব থেকে গ্রেফতারের পর মুর্শিদসহ চারজনকে কিশোরগঞ্জের আদালতে হাজির করার জন্য তাদের নিয়ে ভৈরব থানার পাঁচ পুলিশ সদস্য রোববার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে আসেন। দোতলায় অবস্থিত জিআরও শাখায় গ্রেফতারকৃত চার আসামিকে নিয়ে যাওয়ার সময় কৌশলে এ সময় হাতকড়াসহ মুর্শিদ পালিয়ে যায়। বিষয়টি টের পেয়ে মুর্শিদকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar