চট্টগ্রামে আটক ২৪ ‘জঙ্গি’ কারাগারে

ক্রাইম ফোকাসঃ ৫ ফেব্রুয়ারি ২০১৭, রবিবার

চট্টগ্রাম নগরীতে জঙ্গি সন্দেহে আটক হওয়া ‘ইসলামী সমাজের’ ২৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে তাদের হাজির করা হলে আদালত এ নির্দেশ দেন।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার পরিতোষ ঘোষ বলেন, পাহাড়তলী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া একটি মামলায় তাদের আদালতে হাজির করা হলে আদালত শুনানি শেষে এ আদেশ দিয়েছেন এবং তাদের পরবর্তী শুনানির সময় রোববার নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর পাহাড়তলী থানার মৌসুমী আবাসিক এলাকার এক নম্বর সড়কের ২০১১ নম্বর বাড়ি থেকে ইসলামী সমাজের চট্টগ্রাম অঞ্চলের নেতা মো. রুহুল আমিন (৪৫) এবং টঙ্গী অঞ্চলের নেতা মো. ইউছুফ আলীসহ (৪৬) মোট ২৪ জনকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ।

আটকদের মধ্যে অন্যরা হলেন- আমির হোসেন (৫০), জামাল উদ্দিন (৪২), আবু হানিফ হারিজ (৫৩), রফিকুল ইসলাম প্রকাশ রুবেল (২৭), আলমগীর হোসেন (৩৫), দিদার হোসেন (৩৫), আনোয়ার (৪৪), শাহ আলম (৪০), রবিউল হোসেন (৩৭), তৌহিদুল ইসলাম (২২), আনোয়ার হোসেন (৪২), আব্দুল ওহাব (৫৪), আব্দুর রব (৪০), মো. ছাদেক (৪২), আবু বক্কর কামাল (৫০), আব্দুল কাদের (২৭), আকবর হোসেন (৪২), সাইফুল ইসলাম (২৬), ইব্রাহিম খলিল (২৬), মোবারক আলী (৪৫), আব্দুল হাকিম (৪৫) এবং রবিউল (২৮)।

2 comments

  1. উগ্রতা ও জঙ্গিবাদ সহ সকল অপতৎপরতার বিরুদ্ধেই ইসলামী সমাজের দৃঢ় অবস্থান।
    আমীর, ইসলামী সমাজ।
    “ইসলামী সমাজ” এর আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলামে উগ্রতা ও জঙ্গিবাদের কোন স্থান নেই। তিনি বলেন, ‘ইসলামী সমাজ’ প্রতিষ্ঠালগ্ন থেকেই সকল মানুষের সার্বিক কল্যাণে “ধৈর্য্য ও ক্ষমার নীতিতে অটল থেকে ঈমান ও ইসলামের দাওয়াত শান্তিপূর্ণভাবে দলমত নির্বিশেষে সকলকে দিয়ে যাচ্ছে”।
    তিনি আজ এক বিবৃতিতে বলেন, “ইসলামী সমাজ” এর নেতাকর্মীগণ উগ্রতা ও জঙ্গীবাদ নির্মূলের লক্ষেই ঈমানী দায়ীত্ব পালন করে আসছে, উগ্রবাদ ও জঙ্গিবাদের সাথে তাদের দূরতম কোন সম্পর্ক নেই। উগ্রতা ও জঙ্গিবাদের বিরুদ্ধেই “ইসলামী সমাজ” এর দৃঢ় অবস্থান এ কথার উল্লেখ করে সংগঠনের আমীর বলেন, শান্তিপূর্ণ দাওয়াতী কর্মসূচীর অংশ হিসাবেই চট্টগ্রামের পাহাড়তলী মৌসুমী আবাসিক এলাকায় কুরআন ও সুন্নাহ্র আলোকে ‘ঈমান ও ইসলামের বিষয়ে’ “ইসলামী সমাজ, চট্টগ্রাম মহানগর শাখার” উদ্যোগে আলোচনা বৈঠক চলছিল। বৈঠক চলাকালীন সময়ে চট্টগ্রাম গোয়েন্দা পুলিশ “ইসলামী সমাজ” এর কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইউসুফ আলী ও আমীর হোসাইন সহ ২৪ জন নেতা কর্মীকে সন্দেহমূলক আটক করেছে। ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর আটককৃত নেতা কর্মীদেরকে নিঃশর্ত মুক্তি প্রদানের ব্যবস্থা করার জন্য সরকার ও প্রশাসনের নিকট আন্তরিক আহবান জানান। তিনি বলেন, “আল্লাহই আমাদের একমাত্র সহায় ও সাহায্যকারী আমরা তাঁর নিকট পূর্ণ নির্ভর করেই ঈমান ও ইসলামের দাওয়াতের মাধ্যমে ইসলামী সমাজ গঠনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আল্লাহ আমাদের সকলকে এ লক্ষ্যে কবুল করুন। আমীন!

  2. ইসলাম অর্থ শান্তি। শান্তির পথে সবাই চলুন, এটাই সবার কাম্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar