চাই না আমার কারণে অন্যরা আক্রান্ত হোক: নুসরাত

‘গত ১১ মার্চ থেকে সব কাজ বন্ধ করে দিয়েছি। যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে ততদিন পর্যন্ত কাজ করব না। চাই না আমার কারণে অন্যরা আক্রান্ত হোক। একজন সচেতন নাগরিক হিসেবে এ কাজটি আমি করছি। মনে হয়, আপনাদেরও এ কাজ করা উচিত’—ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিও বার্তায় এসব কথা বলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

করোনা প্রকোপে উদ্বিগ্ন বিশ্বের মানুষ। চীন, ইতালির দুঃসহ পরিস্থিতি কারো অজানা নয়। সময়ের সঙ্গে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এখন পর্যন্ত ১৭৯টি দেশ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়েছে। আজ শুক্রবার পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ২০ জন। এমন পরিস্থিতিতে সমস্ত শুটিং বন্ধ করে দিয়েছেন নুসরাত ফারিয়া।

উদ্বেগ প্রকাশ করে এ অভিনেত্রী বলেন, ‘বৈশ্বকিভাবে আমরা খুব বিপদজ্জনক সময় পার করছি। এরই মধ্যে আমাদের দেশেও আক্রান্ত হয়েছে। এ অবস্থায় আমরা যদি সচেতন হই, আশেপাশে ঘোরাফেরা বন্ধ করে বাড়িতে থাকি, তবে আমরা অনেকটাই এর সংক্রমণ রোধ করতে পারব। বিষয়টি যতটা সহজভাবে দেখছি, আসলে ততটা সহজ নয়। বরং এটি অনেক বড় একটি বিষয়। আপনি ভাবতে পারেন, আপনি আক্রান্ত হবেন না। কিন্তু আপনার কারণে পাশের মানুষটি আক্রান্ত হতে পারে। কারণ আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা সবার সমান নয়।’

সবাইকে মাস্ক পরা, হাত পরিষ্কার রাখার আহ্বান জানান নুসরাত ফারিয়া। সেই সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়ানো ভুয়া সংবাদ নিয়ে বিচলিত না হওয়ার অনুরোধ করেছেন এই নায়িকা।

দেখুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar