টিভি চ্যানেলে ‘অপপ্রচার’ মনিটরিং করছেন ১৫ কর্মকর্তা

করোনাভাইরাসের সংক্রমণ বিষয়ে বেসরকারি বিভিন্ন টিভি চ্যানেলে ‘অপপ্রচার’ কিংবা ‘গুজব’ প্রচার হচ্ছে কি না— সেটা মনিটরিং করছে সরকার। এ জন্য ১৫ কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে তথ্য মন্ত্রণালয়। এই ১৫ কর্মকর্তার প্রতিজন দুটি করে মোট ৩০টি টিভি চ্যানেল মনিটরিং করবেন।

মঙ্গলবার (২৪ মার্চ) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব নাসরিন পারভীন স্বাক্ষরিত এক আদেশে এ দায়িত্ব দেওয়া হয়।

যেসব টেলিভিশন চ্যানেল মনিটরিং করা হচ্ছে, তার মধ্যে রয়েছে যমুনা টিভি, দীপ্ত টিভি, এটিএন বাংলা, চ্যানেল আই, ইটিভি, এনটিভি, আরটিভি, বৈশাখী টিভি, বাংলাভিশন, দেশ টিভি, মাই টিভি, এটিএন নিউজ, মোহনা টিভি, বিজয় টিভি, সময় টিভি, ইন্ডিপেন্ডেন্ট টিভি, মাছরাঙ্গা টিভি, চ্যানেল নাইন, চ্যানেল টোয়েন্টিফোর, গাজী টিভি, নাগরিক টিভি, আনন্দ টিভি, গানবাংলা, এসএ টিভি, চ্যানেল ৭১, এশিয়ান টিভি, ডিবিসি নিউজ, নিউজ টোয়েন্টিফোর, বাংলা টিভি ও দুরন্ত টিভি।

আদেশে বলা হয়, ২৪ মার্চ অনুষ্ঠিত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহতকরণে প্রচার-প্রচারণাসংক্রান্ত কমিটির প্রথম সভার সিদ্ধান্তের আলোকে এটি করা হয়েছে। দায়িত্ব পাওয়া কর্মকর্তারা কোনো বেসরকারি টিভি চ্যানেলে করোনাভাইরাস সম্পর্কে অপপ্রচার কিংবা গুজব প্রচার করা হচ্ছে বলে চিহ্নিত করলে, সেই গুজব ও অপপ্রচার বন্ধের জন্য সঙ্গে সঙ্গে মন্ত্রণালয় কর্তৃপক্ষকে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar