প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা মুফতি হান্নানের

ফাঁসির রায়ের রিভিউ আবেদন খারিজের পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত হরকাতুল জেহাদ নেতা মুফতি আব্দুল হান্নান প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদন করছেন।

সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে তিনি প্রেসিডেন্টের কাছে লিখিতভাবে প্রাণভিক্ষার আবেদন করেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মিজানুর রহমান জানান, সোমবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে মুফতি হান্নান প্রেসিডেন্টের কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন। তবে তার সহযোগি বিপুল এখনো এ বিষয়ে তার সিদ্ধান্তের কথা জানাননি।

এর আগে রিভিউ আবেদন খারিজের রায়ের অনুলিপি গত মঙ্গলবার রাতে কারাগারে পৌঁছে। পরদিন বুধবার সকালে ওই রায়ের কপি দণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও তার সহযোগি বিপুলকে পড়ে শুনানো হয়। এসময় দ-িতরা প্রাণ ভিক্ষার জন্য প্রেসিডেন্টের কাছে আবেদন করবেন বলে জানিয়েছিলেন।

এরপর কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার জন্য মুফতি হান্নান ও তার সহযোগি ৭ কর্মদিবস সময় পাবেন। সেই দিন গণনার মধ্যেই সোমবার মুফতি হান্নান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলেন। রিভিউ খারিজের পর  প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা না চাইলে বা চাওয়ার পর তা প্রত্যাখ্যাত হলে কারাবিধি অনুসারে মুফতি হান্নান ও তার সহযোগী বিপুলকে কাশিমপুরে এবং অন্যজনের সিলেটে ফাঁসির দণ্ড কার্যকর করা হতে পারে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar