মিন্নির জামিন বাতিলের শুনানি ২ ফেব্রুয়ারি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামি তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য ২ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করেছেন আদালত।

রোববার দুপুরে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.  আছাদুজ্জামান মিয়া রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। এরপর ‘জামিন কেন বাতিল হবে না’- জানতে চেয়ে আসামিপক্ষকে কারণ দর্শাতে বলা হয়। গত ১৫ জানুয়ারি লিখিত জবাব আদালতে দাখিল করা হয়।

ওই দিন জামিন বাতিল আবেদনের ওপর শুনানির জন্য ২৬ জানুয়ারি দিন ধার্য করেন আদালত। আজ শুনানির জন্য সময় চায় রাষ্ট্রপক্ষ।

মামলার বাদীপক্ষের আইনজীবী মুজিবুল হক কিসলু বলেন, আজ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে তিন জনের সাক্ষ্য দেয়ার কথা ছিল। কিন্তু এক সাক্ষী সৌদি আরব থাকায় দুইজনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করেন রিফাত শরীফকে। পরে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

এ হত্যা মামলায় মোট ২৪ জনকে আসামি করে আদালতে দুটি  চার্জশিট দেয় পুলিশ। পূর্ণবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে একটি চার্জশিট এবং ১৪ কিশোর আসামির বিরুদ্ধে আরেকটি চার্জটি দেয়া হয়। পূর্ণবয়স্ক ১০ আসামির মধ্যে আয়শা সিদ্দিকা মিন্নি ৭ নম্বর আসামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar