রাজধানীর চকবাজার নকল প্রসাধনীতে সয়লাব

রাজধানীর চকবাজারে প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২ কোটি টাকা মূল্যের নকল প্রসাধনী জব্দ করেছে র‌্যাব। গতকাল ৪ মার্চ, বুধবার রাতে আটটি নকল প্রসাধনীর গুদাম ও কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রাত ৯টার পর শুরু হওয়া অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে তারা বিভিন্ন কারখানায় দেশি-বিদেশি নামী-দামী ব্র্যান্ডের প্রসাধনীর নকল ও নিষিদ্ধ প্লাস্টিক-পলিথিন জব্দ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী এখানে তৈরি ও গুদামজাত করার পর বাজারে ছাড়া হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুরান ঢাকার চকবাজারের কয়েকটি আবাসিক ভবনে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়। যার মধ্যে কয়েকটি বহুজাতিক প্রতিষ্ঠানের পণ্যও রয়েছে।

এসব নকল প্রসাধনী তৈরিকে প্রতারণা হিসেবে উল্লেখ করে তিনি আরো জানান, এসব ব্যবহারের ফলে মানুষ চর্মসহ নানা ধরনের রোগে আক্রান্ত হতে পারে।

এছাড়া সেখান থেকে ব্যবহার নিষিদ্ধ পলিথিনও জব্দ করা হয়। এসব নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার দায়ে কারখানা ও ভবন মালিককেও জরিমানা করা হয়। এ সময় একজনকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar