শরিয়ত বয়াতির জামিন আবেদন নামঞ্জুর

টাঙ্গাইলে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রেফতার শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করেন। আদালত পরিদর্শক তানভীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামি পক্ষের আইনজীবি জিনিয়া বক্স বলেন, ‘এ মামলায় আগামী ১২ ফেব্রুয়ারি জামিন শুনানির তারিখ ধার্য ছিল। পরে আমরা তার আগাম জামিনের জন্য আবেদন করি। পরে আজ জামিন শুনানি হলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন। তার জামিনের ব্যাপারে উচ্চ আদালতে যাওয়া হবে।’

শরিয়ত বয়াতি টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে। এঘটনায় গত ৯ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর থানায় শরিয়ত বয়াতির বিরুদ্ধে মামলা দায়ের করেন একই উপজেলার আগধল্যা দারুসসুন্নাহ ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো. ফরিদুল ইসলাম।

প্রসঙ্গত, এজাহারে অভিযোগ করা হয়, শরিয়ত বয়াতি ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানার রোহারটেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী (সা.), মসজিদের ইমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর মন্তব্য করেন। পরে ১১ জানুয়ারি ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে শরিয়ত বয়াতিকে গ্রেফতার করা হয়। ওইদিন পুলিশ তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। পরে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar