সাংবাদিকদের ওপর হামলা, প্রতিবাদে বিক্ষোভ

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর সন্ত্রাসীর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ বেলা ১১টার দিকে ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে এই বিক্ষোভ এসব কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ মিছিলটি পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে থানা মোড় চত্ত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সাবেক সহ সভাপতি আতোয়ার রহমান মিন্টু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন খান প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, স্থানীয় অনলাইন সংস্থা প্রতিভা ছাত্র সংগঠন ও ইব্রাহীম খাঁর আলোকিত ভূঞাপুর গ্রুপের সদস্যরা।

অন্যদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আসলাম হোসাইন, টাঙ্গাইল প্রেসক্লাবের নেতৃবৃন্দ, মানবাধিকার কমিশন ভূঞাপুর শাখার সাধারণ সম্পাদক কামাল হোসেন ও যুগ্ম সম্পাদক ইব্রাহীম ভূঁইয়া এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা অত্যন্ত ন্যাক্কারজনক।

জুয়াড়ি সন্ত্রাসীদের মুলহোতাসহ আসামীদের ৪৮ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা অবস্থান কর্মসূচি, স্মারকলিপি প্রদানসহ আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরও দুইজন আহত হয়। এ সময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়িপ্রধান ফজল মন্ডলকে প্রধান আসামী করে ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়িরর বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar