সাকিবকে শ্রীলঙ্কা পাঠাতে চায় বিসিবি!

বিশ্বকাপের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছ থেকে লম্বা ছুটি নেন সাকিব আল হাসান। ইউরোপ-আমেরিকা ঘুরে দেশে ফিরেছেন দু’দিন হয়। সাকিবের ঘরে ফেরার খবর দ্রুতই ছড়িয়ে পড়ে দেশের ক্রিকেট মহলে। বিসিবি কর্মকর্তারাও তাকে নিয়ে ভাবতে শুরু করেন। বিশ্বসেরা অলরাউন্ডারকে শ্রীলংকার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দেখতে চান তারা।

বিসিবির প্রধান নির্বাচক ও বোর্ড পরিচালকদের একজন এ নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। রোববার শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে কর্মকর্তারা আলোচনা চালিয়ে গেছেন। তবে সাকিব জানান, এ ব্যাপারে বোর্ড থেকে তাকে কিছু বলা হয়নি।

বিশ্বকাপটা দুর্দান্ত গেছে সাকিবের। ব্যাটে-বলে অনিন্দ পারফরম্যান্স করে বাংলাদেশ দলকে একাই টেনেছেন তিনি। শ্রীলংকা সফরেও তাকে আশা করেছিল দল। দ্বিপক্ষীয় এই সিরিজ খেলার জন্য বোর্ড থেকে তাকে অনুরোধ করা হয়েছিল বলে জানান বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক। কিন্তু সাকিব তাতে রাজি হননি।

সাকিবের শ্রীলংকা সফর নিয়েও থাকছে প্রশ্ন। কারণ প্রায় তিন সপ্তাহ ক্রিকেটের বাইরে তিনি। বিদেশ ঘুরেছেন। তাই ফিটনেস নিয়ে কোন কাজ তিনি করতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে অভিজ্ঞ ক্রিকেটারদের অনেক সময়ই ব্যাটিং-বোলিং অনুশীলন না করলেও চলে। তবে ম্যাচ খেলার ফিটনেস ধরে রাখতে সবসময়ই কাজ করে যেতে হয় ক্রিকেটারদের। সাকিব অবশ্য ফ্লাইট ধরার অপেক্ষায় আছেন। শ্রীলংকা সফরের নয়, হজ ফ্লাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar