হিযবুত তাহরীরের ৬ আসামীর রায় আজ

হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়কসহ ছয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের মামলার রায় আজ।  

রোববার দুপুরে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন।

মামলার আসামিরা হলেন- হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন, যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, সদস্য তানভীর আহম্মেদ, সাইদুর রহমান, আবু ইউসুফ আলী ও তৌহিদুল আলম।

এর আগে গত ১৯ ডিসেম্বর মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু ওইদিন রায় প্রস্তুত না হওয়ায় বিচারক ১৩ জানুয়ারি রায় ঘোষণার নতুন দিন ধার্য করেন। এরও আগে একই কারণে চার বার রায় ঘোষণা দিন পেছানো হয়ে।

প্রসঙ্গত, ২০১০ সালের ১৮ এপ্রিল উত্তরার ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য জড়ো হন। তারা সরকারবিরোধী ষড়যন্ত্র এবং সরকারি গুরুত্বপূর্ণ স্থানে হামলা করে জনজীবনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করেন। উত্তরা থানা-পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেপ্তার করেন এবং তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পেট্রল বোমা উদ্ধার করে। 

ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে উত্তরা থানা-পুলিশ। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত শেষে হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর এ মামলায় চার্জগঠন করা হয়। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar