অধ্যাপক আবু সাইয়িদের গাড়িবহরে হামলা

পাবনার সাঁথিয়ায় সদ্য আওয়ামী লীগ ছেড়ে ঐক্যফ্রন্টে যোগ দেয়া পাবনা-১ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে তা জানা যায়নি। বর্তমানে তিনি সাঁথিয়া থানায় পুলিশ হেফাজতে রয়েছেন। এ ব্যাপারে অধ্যাপক আবু সাইয়িদ থানায় লিখিত অভিযোগ দেবেন বলে জানা গেছে।

জানা গেছে, বেড়া উপজেলার নিজ বাসা থেকে সাঁথিয়ার ধোপাদহ এলাকায় নির্বাচনী জনসভায় যাচ্ছিলেন অধ্যাপক আবু সাইয়িদ। বেলা ১১টার দিকে তার গাড়িবহরটি সাঁথিয়া বাজারের শিমুলতলা মোড়ে পৌঁছালে একদল দুর্বৃত্ত হামলা চালায়। এ সময় তার দুটি গাড়ি ভাঙচুর করা হয়।

পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে সাঁথিয়া থানায় নিয়ে যান। দুপুর ১২টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি সাঁথিয়া থানায় অবস্থান করছিলেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন অধ্যাপক আবু সাইয়িদ।

সাঁথিয়া থানা পুলিশের ওসি জাহাঙ্গীর হোসেন জানান, তিনি (অধ্যাপক আবু সাইয়িদ) আমাদের হেফাজতে আছেন। লিখিত অভিযোগ পেলে আমরা আইনগত ব্যাবস্থা নিব।

১৯৭০ সালের নির্বাচনে অধ্যাপক আবু সাইয়িদ আওয়ামী লীগের এমপি হন। স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণেতাদের অন্যতম তিনি। নবম সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। পরে দশম সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। একাদশ সংসদ নির্বাচনেও তিনি নৌকার মনোনয়নবঞ্চিত হয়ে গণফোরামে যোগ দেন। এবার ধানের শীষ প্রতীক তিনি পাবনা-১ (বেড়া ও সাঁথিয়া) আসনে নির্বাচন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar