ঐক্যের শামা ওবায়েদ ও ইকবালের ভোট বর্জন

ফরিদপুর-২ (নগরকান্দা–শালথা) আসনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির প্রার্থী শামা ওবায়েদ ইসলাম। আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

শামা ওবায়েদ অভিযোগ করেন, ফরিদপুর-২ আসনের ১২৩টি ভোটকেন্দ্রের মধ্যে ১০০টি কেন্দ্রে গতকাল রাতেই ভোট দিয়ে দেওয়া হয়েছে। আজ সকালে যেসব কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে সেসব কেন্দ্রে বিএনপির কোনো পোলিং এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। এর প্রতিবাদে নিজেও ভোট দেননি শামা ওবায়েদ ইসলাম।

এ বিষয়ে নগরকান্দার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. বদরুদ্দোজা প্রথম আলোকে বলেন, সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা সম্পর্কে তিনি জানেন না। গতরাতে শামা ওবায়েদ একটি কেন্দ্রের বিষয়ে অভিযোগ করেছিলেন যে সেখানে ভোট কাটা হচ্ছে। আমরা তাৎক্ষণিকভাবে সেখানে গিয়ে অভিযোগের সত্যতা খুঁজে পাইনি।

অপরদিকে, পাবনা-৫ আসনের ২০ দলীয় জোটের ধানের শীষ প্রার্থী প্রিন্সিপ্যাল ইকবাল হুসাইন বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন। আজ সকাল সাড়ে ১০টার দিকে এই সিদ্ধান্ত নেন তিনি।

ইকবাল হুসাইন জানান, ১৪৪টি কেন্দ্রের সবগুলো থেকে পোলিং এজেন্ট বের করে প্রকাশ্যে নৌকায় সিল মারার কারণে তিনি ভোট বর্জন করতে বাধ্য হন।

তিনি অভিযোগ করেন, তার সব ভোটারকে প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করা হচ্ছে।

এ ব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ করে কোনো সহযোগিতা না পাওয়ায় তিনি সকাল সাড়ে ১০টার সময় ভোট বর্জনের ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar