`নির্বাচনের পর দিন কোনো ধরনের শোডাউন নয়’

নির্বাচনের পর দিন কোনো ধরনের শোডাউন করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দ্বিতীয় দিনের মতো জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নিয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে জয়ী প্রার্থীদের নির্বাচনের পরদিন বিজয় মিছিলসহ কোনো ধরনের শোডাউন করা যাবে না। নির্বাচনের পরিবেশকে উত্তপ্ত না করে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য বিচারিক ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দেন সিইসি। এই নির্দেশ লঙ্ঘন না করার জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের কড়া বার্তা দেন তিনি।

সভায় আইনের সঠিক প্রয়োগ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে উৎসবমুখর করার জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশনাররা। তারা বলেন, আইন কখনো একা শক্তিশালী হয় না। তাই সবাই মিলে আইনের সঠিক প্রয়োগ ঘটাতে হবে।

সিইসি-নির্বাচনী পরিবেশ-শোডাউন

নির্বাচনের উৎসব যেন কোনো অবস্থাতেই প্রশ্নের সম্মুখীন না হয়, সেজন্য নির্বাচনের ভোট উৎসবে সবাইকে সামিল করার জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের যথাযথ দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

আইনানুগ নির্বাচনের কথা মুখে না বলে কাজে করে দেখাবার আহ্বান কমিশনার মাহবুব তালুকদারের। কালো টাকা আর পেশি শক্তির প্রভাব খাটানো কোনো প্রার্থীকে সংসদে যাবার সুযোগ না করে দেয়ার জন্য বিচারিক ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দেন এই নির্বাচন কমিশনার।

কমিশনার রফিকুল ইসলাম গ্রহণযোগ্য নির্বাচনের জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের উল্কার মতো কাজ করার নির্দেশ দেন। আইনের চোখ বাঁধা থাকলেও অন্তরের চোখ দিয়ে সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্দেশ কমিশনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar