‘শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে গর্ববোধ করা যায়’

দেশের ২২টি কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্র্রে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। একইসঙ্গে রংপুর বিভাগে অনুষ্ঠিত শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে গর্ববোধ করা যায় বলে উল্লেখ করেছেন তিনি। গতকাল  সন্ধ্যায় নির্বাচন কমিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হেলালুদ্দীন এসব কথা বলেন। তিনি বলেন, সারা দেশের ২২টি কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। তবে দেশজুড়ে কিছু সহিংস ঘটনা ঘটেছে। এসব বিষয় নজরে এসেছে কমিশনের। 

অভিযোগের প্রত্যেকটি ঘটনা তদন্ত করে নিষ্পত্তির জন্য প্রধান নির্বাচন কমিশানার আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন। ইসি সচিব বলেন, আজ সেই প্রত্যাশিত দিন।

সারা দেশে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশানারসহ ৬৬ জন রিটার্নিং অফিসার দায়িত্ব পালন করেছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে কাজ করেছেন ৫৮২ জন। সেনাবাহিনীসহ ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনে কাজ করেছেন। 

এদিকে দুপুরে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা উত্তরায় ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কেন্দ্রে বিএনপির এজেন্ট কেন ছিল না সেটা তাদের বিষয়। এটি তাদেরকেই জিজ্ঞেস করতে হবে। অন্যদিকে সকালে ইস্কাটনে ভোট দিতে গিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার জানান, তিনি যে কেন্দ্রে ভোট দেন সেখানে বিএনপির কোনো এজেন্ট ছিল না। কমিশনার রফিকুল ইসলাম ভোট দেন রাজধানীর কলাবাগান লেক সার্কাস এলাকার কেন্দ্রে। ভোট দেয়ার পর তিনিও জানান ওই কেন্দ্রে বিএনপির কোনো এজেন্টকে খুঁজে পাননি তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar